আজকের খেলায় কি স্বরুপে ফেরাবে মাশরাফিকে!


অথর
ক্রিকেট ডেক্স   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :১১ জুন ২০১৯, ১১:১৩ পূর্বাহ্ণ | পঠিত : 119 বার
আজকের খেলায় কি স্বরুপে ফেরাবে মাশরাফিকে!

তিন ম্যাচ শেষে দ্বাদশ বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে আজ শ্রীলংকার বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ ক্রিকেট দল। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এই ব্রিস্টলের সুখস্মৃতি রয়েছে বাংলাদেশের। ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়েছিলো বাংলাদেশ। ঐ জয়ে সিরিজে সমতাও আনতে পেরেছিলো টাইগাররা। ঐ ম্যাচে ব্যাট-বল হাতে অলরাউন্ড নৈপুন্য প্রদর্শন করেছিলেন ঐসময়কার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মূলত তার অলরাউন্ড নৈপুন্যেই জয় পেয়েছিলো বাংলাদেশ।
ঐ ম্যাচে ব্যাট হাতে আট নম্বরে নেমে ২টি চার ও ১টি ছক্কায় ২৫ বলে ২২ রান ও বল হাতে ১০ ওভারে ৪২ রান খরচায় ২ উইকেট নিয়েছিলেন মাশরাফি। ফলে ম্যাচ সেরাও হন

তিনি। ৯ বছর পর আবারো ব্রিস্টলের মাটিতে বাংলাদেশ ও মাশরাফি। সাম্প্রতিক ফর্মটা ভালো যাচ্ছে না মাশরাফির। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের শেষ দু’ম্যাচ, বিশ্বকাপে একটি প্রস্তুতিমূলক ম্যাচ ও বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে উইকেটশুন্যই ছিলেন টাইগার দলপতি। ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচে ১টি উইকেট নেন মাশরাফি। তাই নিজেকে ফিরে পেতে উদগ্রীব হয়ে আছেন টাইগার নেতা। ২০১০ সালের মত ব্রিস্টলের মাশরাফির পয়মন্ত ভেন্যুতে টাইগার নেতা আবারো জ্বলে উঠবেন এমন প্রত্যাশ ক্রিকেটপ্রেমিদের।