আড়াইহাজারে রাস্তায় ফেলে দেওয়া বৃদ্ধাকে উদ্ধার করেন ওসি।


অথর
জিয়াউর রহমান সংবাদদাতা   নারায়নগঞ্জ, ঢাকা
প্রকাশিত :২৫ জুন ২০১৯, ১০:৩৬ অপরাহ্ণ
আড়াইহাজারে রাস্তায় ফেলে দেওয়া বৃদ্ধাকে উদ্ধার করেন ওসি।

নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলাস্থ বিশনন্দী ইউনিয়নের চৈতনকান্দা এলাকায় মৃত মিল্লাত আলীর স্ত্রী রাস্তায় ফেলে রাখা খোদেজা নামে ৭৫ বছরের বৃদ্ধাকে তুলে নিলেন ওসি। ১৫ দিন আগে নিজের ওরসজাত দুই সন্তান হাছেন আলী ও জামান তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। এ ঘটনায় দুই ছেলেকে পুলিশ আটক করে। পরে ওসি উদ্যোগে দুই সন্তানের কাছ থেকে বৃদ্ধার নামে ২ শতাংশ জমি লিখিয়ে নেন।

বৃদ্ধা খোদেজা জানান, ১৯৭১ সালে তার স্বামী বিল্লাত আলী দুই ছেলে ও এক মেয়ে রেখে মারা যান। পরে পৈত্রিক সূত্রে সন্তানেরা জমির মালিক হন। এক পর্যায়ে বৃদ্ধাও তার বাবার বাড়ির জমিসহ নিজের স্বামীর কাছ থেকে প্রাপ্য ২০ শতাশ জমি চার

বছর আগে সন্তানদের নামে লিখে দিয়েছিলেন। এখন ভাত কাপড়তো দূরের কথা। সন্তানদের কাছে মাথা গুজার ঠাঁই ছিল না তার। এমনকি ছেলেদের স্ত্রীরাও তাকে বিভিন্ন সময় মারধরও করতো। ১৫ দিন আগে ছেলেরা তাকে রাতের আধারে রাস্তায় ফেলে যায়। তার থাকার ঘরেও তারা তালা ঝুলিয়ে দেয়। চৈতনকান্দা এলাকায় একটি রাস্তায় সে পড়ে ছিল। ওসি নজরুল ইসলাম খবর পেয়ে নিজের উদ্যোগে তাকে তুলে নেন।

ওসি নজরুল ইসলাম বলেন, ‘আমি একজন অসহায় মায়ের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি বৃদ্ধার থাকার একটু ব্যবস্থা করে দিতে পেরেছি।’ এদিকে বৃদ্ধা খোদেজা ওসির জন্য প্রাণভরে দোয়া করেন।