ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি কিশোর নিহত আহত ৭৬


অথর
বিদেশের খবর ডেক্স   সারাবিশ্ব
প্রকাশিত :৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৬ পূর্বাহ্ণ | পঠিত : 43 বার
ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি কিশোর নিহত আহত ৭৬

ইসরায়েল-গাজা সীমান্তে শুক্রবার নিয়মিত সাপ্তাহিক বিক্ষোভের সময় ইসরায়েলি সেনাদের গুলিতে দুই ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও ৭৬ ফিলিস্তিনি।
এক বিবৃতিতে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, শুক্রবার ইসরায়েল-গাজা সীমান্ত বেড়ার কাছে হাজার হাজার ফিলিস্তিনি বিক্ষোভ করে। এসময় ইসরায়েলি পুলিশ বুকে গুলি করে দুই ফিলিস্তিনি কিশোরকে হত্যা করেছে। নিহতরা হলেন: আলি আল-আশকার (১৭) ও খালেদ আল-রিবি (১৪)। ইসরায়েলি বাহিনীর হামলায় আহত হয়েছে আরো ৭৬ ফিলিস্তিনি। এদের মধ্যে হত্যার উদ্দেশ্যে ৪৫ জনের দেহের উপরের অংশে গুলি করা হয়। নিয়মিত সাপ্তাহিক বিক্ষোভের অংশ হিসবে শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ মিছিলে করে ফিলিস্তিনিরা। মিছিলে ৫ হাজারের বেশি মানুষ অংশ নিয়েছিলো। প্রসঙ্গত, ইসরায়েলি দখলদারিত্বের

বিরুদ্ধে ২০১৮ সালের ৩০ মার্চ থেকে গাজা উপত্যকায় নিয়মিত বিক্ষোভ চালিয়ে যাচ্ছে ফিলিস্তিনি জনতা। ফিলিস্তিনি ভূমি দখলের ৭০ বছর পূর্তিতে প্রতি শুক্রবার জুমার নামাজের পর তারা ইসরায়েলের বিরুদ্ধে বিক্ষোভ করে থাকে। এ বিক্ষোভে গুলি চালিয়ে এখন পর্যন্ত দুই শতাধিক ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। নিহতদের মধ্যে অর্ধশতাধিকই শিশু ও কিশোর বলে জানিয়েছে সেভ দ্য চিলড্রেন।