এস.এস.সি ও সমমান পরীক্ষার  ফলাফল প্রকাশ ৬ মে


অথর
ডোনেট বাংলাদেশ ডেক্স   শিক্ষা সংবাদ
প্রকাশিত :২৩ এপ্রিল ২০১৯, ৪:০৫ অপরাহ্ণ
এস.এস.সি ও সমমান পরীক্ষার  ফলাফল প্রকাশ ৬ মে

শিক্ষা বোর্ডের সুত্র অনুসারে এবছর এসএসসি পরীক্ষার ফলাফল – ২০১৯ প্রকাশিত হবে আগামি ৬ই মে। এছাড়া এস এস সি ফলাফল ২০১৯ সহ সমমানের  পরীক্ষার ফলাফল ২০১৯ এবং ভোকেশনাল  পরীক্ষার ফলাফল ২০১৯ প্রকাশিত হবে একই দিনে।

উল্লেখ্য, গত ২রা ফেব্রুয়ারি ২০১৯ তারিখে একসাথে সারা বাংলাদেশে শুরু হয় এসএসসি, দাখিল এবং ভোকেশনাল পরীক্ষা ২০১৯। লিখিত পরীক্ষা শেষ হয় ২৬শে ফেব্রুয়ারী ২০১৮। সকল পরীক্ষার্থীদের অপেক্ষার অবসন ঘটিয়ে আগামী মে মাসের প্রথম সপ্তাহে সারা দেশে একসাথে প্রকাশিত হবে এস এস সি রেজাল্ট ২০১৯,দাখিল রেজাল্ট ২০১৯ ও ভোকেশনাল পরীক্ষার ফলাফল ২০১৯।

এবছর মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং এর সমমান পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যা ছিল ২১,৩৫,৩৩৩ জন যা

গত ২০১৮ সালে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সংখ্যার থেকে প্রায় ১ লাখ বেশি। এর মাঝে ১০,৭০,৪৪১ জন ছাত্র এবং ১০,৬৪,৮৯২ জন ছাত্রী এবছরএসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

এস এস সি রেজাল্ট ২০১৯ প্রকাশিত হবে শিক্ষা বোর্ডের অফিসিয়াল রেজাল্ট সাইট www.educationboardresults.gov.bd এবং www.eboardresults.com/app/ থেকে। এছাড়া এস এস সি ফলাফল ২০১৯ প্রকাশ সংক্রান্ত সকল আপডেট ssc রেজাল্ট দেখার নিয়ম / ssc রেজাল্ট কবে দিবে জানতে পারবেন প্ল্যানেট বাংলা থেকে। এস এস সি রেজাল্ট ২০১৯ এর যাবতীয় আপডেট দেখে নিন এখান থেকে।