খুদে ফুটবলার নিপুর স্পেন যাওয়া আর হলো না


অথর
ফুটবল ডেক্স   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :২৮ মে ২০১৯, ১১:৫৭ পূর্বাহ্ণ | পঠিত : 111 বার
খুদে ফুটবলার নিপুর স্পেন যাওয়া আর হলো না

নারায়ণগঞ্জের খুদে ফুটবলার জাহিদ হাসান নিপুর স্বপ্ন ছিল বিমানে চড়ে স্পেন যাবে খেলতে। বিদেশের মাটিতে ফুটবল খেলে দেশের মুখ উজ্জল করার স্বপ্নে বিভোর ছিল নিপু। রোববার রাতেই সেই স্বপ্ন নিয়ে অনেকের কাছ থেকে বিদায় নেয় সে। কারণ ঘোষণা মোতাবেক সোমবার ছিল নিপুর ফ্লাইট। কিন্তু সোমবার দিনের আলোতেই জানতে পারলো স্পেন যাওয়া হচ্ছে না তার। ভিসা জটিলতার কারণেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে জানা গেছে, চ্যাম্পিয়নস লিগ ফুটবলের ফাইনাল উপলক্ষে গ্যাজপ্রোমের পৃষ্ঠপোষকতায় মাদ্রিদে অনুষ্ঠিত হবে চার দিনব্যাপী খুদে ফুটবলারদের উৎসব। ২৮ মে থেকে শুরু হওয়া সেই উৎসবে অংশগ্রহণ করার কথা রয়েছে ফিফার সদস্যভুক্ত ২১০টি দেশের অনূর্ধ্ব-১২ ফুটবলারদের। বাংলাদেশ

থেকে আমন্ত্রণ জানানো হয়েছে তিন ফুটবলারকে (ছেলে বা মেয়ে)।

আয়োজকদের পক্ষ থেকে দেয়া হয়েছে শর্ত-তিনজনের একজনকে হতে হবে গোলরক্ষক, বাকি দুইজন ডিফেন্ডার ও মিড ফিল্ডার। এর ধারবাহিকতায় ২ এপ্রিল সারাদেশ থেকে খেলোয়াড় নির্বাচনের জন্য বাছাইয়ে মিড ফিল্ডার হিসেবে নির্বাচিত হয় নারায়ণগঞ্জের জাহিদ হাসান নিপু।

জাহিদ হাসান নিপু নারায়ণগঞ্জের ফতুল্লার ইসদাইর এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী খলিলুর রহমান ও গার্মেন্ট ঝুট বাছাইয়ের শ্রমিক আসমা বেগমের ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে নিপু তৃতীয়। সে নারায়ণগঞ্জ ফুটবল একাডেমি থেকে এক বছর ধরে ফুটবল খেলার প্রশিক্ষণ নিচ্ছে। পাশাপাশি সে স্থানীয় ইসদাইর রাবেয়া হোসেন উচ্চ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ালেখা করে।

বাফুফের মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ নওমি জানান, তিনজনের

ভিসা বাতিল হওয়ায় তাদের যাওয়া হচ্ছে না। দূতাবাস থেকে বলা হয়েছে- যারা যাবে তাদের বিষয়ে আমরা কনভিন্সড না।