ঝিনাইদহ ত্রিমহনী ইফাদ অটো রাইচ মিলে শ্রমিকদের হাড়ি ভাঙ্গা খেলা অনুষ্ঠিত


অথর
সাইফুল ইসলাম, ডাকবাংলা প্রতিনিধি   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :১৪ এপ্রিল ২০১৯, ৫:৩০ অপরাহ্ণ
  • 58
    Shares
ঝিনাইদহ ত্রিমহনী ইফাদ অটো রাইচ মিলে শ্রমিকদের হাড়ি ভাঙ্গা খেলা অনুষ্ঠিত

ঝিনাইদহ সদর উপজেলার ডাকবাংলা ত্রিমহনী বাজার গোপালপুর সড়ক ইফাদ অটো রাইচ মিলে আজ বিকাল ৪ টার দিকে পহেলা বৈশাখ বাংলা সন ১৪২৬ উপলক্ষে পুরাতন ঐতিহ্যকে ধরে রাখতে বিশাল এক (চোখ বাধা) হাড়ি ভাঙ্গা খেলার আয়োজন করে। এ খেলায় অংশগ্রহন করার শুধু সুযোগ ছিলো অত্র মিলের প্রাই ৪৫০ জন শ্রমিকের। ৪৫০ জন শ্রমিকের এই খেলাতে অংশগ্রহন করার সুযোগ থাকলেও সুযোগ ছিলো না মূলবান প্রাইজটা নেওয়ার। তাই এই হাড়ি ভাঙ্গা খেলাতে চোখ বাঁধা হয় প্রাই ২০-৩০ জন শ্রমিকের সেখান থেকে ইফাদ অটো রাইচ মিলের ম্যানেজার মোঃ আনিচুর রহমান (আনিচ) তিনি চোখ বাঁধা অবস্থায় হাতে লাঠি নিয়ে হাড়িতে আঘাত করে ভেঙ্গে ফেলে পুরুষ্কার তুলে নেন।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ইফাদ অটো রাইচ মিলের মালিক মোঃ আলাউদ্দীন আল-মামুন, ৩ নং সাগান্না ইউনিয়ন পরিষদেরর চেয়ারম্যান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিমহনীর অনেক অটো ও বাচাই অটোসহ রাইচ মিলের মালিক, ধান,চাউল,খুদ,গুরা ব্যবসায়ীগনসহ আদর্শ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অতিথিদের মধ্যে ত্রিমহনীর কামাল বাচাই অটো রাইচ মিলের মালিক মোঃ কামাল উদ্দীন শ্রমিকদের উদ্দেশ্য করে বলেন- এভাবে খেলাধুলার মাধ্যমে শ্রমিকরা বিনোদন পাবে এবং ঘর থেকে বেড়িয়ে এসে নিজের গ্রামের উন্নয়নে একত্রিত হয়ে এগিয়ে আসবে। নিজেদের সমস্যাগুলো তারা নিজেরাই চিহ্নিত করতে পারবে এবং নিজেরা উদ্যোগী হয়ে এলাকার যে কোন সমস্যা সমাধানে এগিয়ে আসবে।
খেলাটি সার্বিক সহযোগিতা করেন,অত্রমিল মালিক মোঃ আলাউদ্দীন আল-মামুন খেলা পরিচালনা করেন শ্রমিকরা নিজেই।

No Comment.