টানা চার ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করল চেন্নাই


অথর
ক্রিকেট ডেক্স   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :১৫ এপ্রিল ২০১৯, ৭:১৪ পূর্বাহ্ণ
  • 26
    Shares
টানা চার ম্যাচ জিতে প্লে-অফ নিশ্চিত করল চেন্নাই

টানা চার ম্যাচ জিতে আসরের প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করল মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ইডেন গার্ডেনসে ৫ উইকেটের জয় পায় চেন্নাই। দলটি এখন পর্যন্ত ৮ ম্যাচের ৭টিতেই জয় পেয়েছে। বিপরীতে কলকাতা নাইট রাইডার্স টানা তিন ম্যাচে হেরে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে নেমেছে। কলকাতা এখন পর্যন্ত খেলেছে ৮টি ম্যাচ, জয় পেয়েছে ৪টিতে।

রবিবার ইডেন গার্ডেনসে টস জিতে স্বাগতিকদের ব্যাটিং করার আমন্ত্রণ জানায় চেন্নাই। ব্যাটিংয়ে নেমে ক্রিস ওপেনার লিন করলেন মারমুখী ব্যাটিং। কিন্তু উইকেট ছুড়ে দেয়ার বদ অভ্যাসে বড় রান করতে পারল না কলকাতা। আরেক ওপেনার সুনীল নারাইন ফেরেন ২ রান করে। এরপর

নীতিশ রানা করেন ১৮ বলে ২১ রান। রবীন উথাপ্পা রানের খাতাই খুলতে পারেননি। রানা ও উথাপ্পা দুজনই ইমরান তাহিরের শিকার। ওপেনার ক্রিস লিন ৩৬ বলে পূর্ণ করেন অর্ধশতক। লিনের দিনে জ্বলে উঠতে ব্যর্থ হয়েছেন আন্দ্রে রাসেল। শুরু থেকেই মারমুখী মেজাজে খেলতে গিয়ে উইকেট দিয়েছেন দ্রুত। ৪ বলে ১০ রান করে তাহিরের বলেই ক্যাচ দিয়ে ফিরতে হয় তাকে।

এরপর শার্দূল ঠাকুরের বলে ফেরেন অধিনায়ক দীনেশ কার্তিক। দ্রুত উইকেট পড়তে থাকায় বড় রান করা সম্ভব হয়নি কলকাতার। ২০ ওভারে ৮ উইকেটে ১৬১ রান তুলে দলটি। কলকাতার উইকেট দিয়ে আসার দিনে অবশ্য লিন করলেন ভয়ডর হীন ব্যাটিং। ৫১ বলে ৭টি চার আর ৬টি ছয়ে

৮২ রান করেই থামেন এই অস্ট্রেলীয় ব্যাটসম্যান। নাইটদের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে শেন ওয়াটসনকে ৬ রানে ফেরান হ্যারি গার্নি। আরেক ওপেনার ফাফ ডু’ প্লেসিস ২৪ রান করে থামেন নারাইনের বলে বোল্ড হয়ে। ব্যর্থ হন আম্বাতি রায়ুডুও।

কেদার যাদব ২০ রান ও ধোনি করেন ১৬ রান। যাদবকে ফেরান চাওলা আর ধোনিকে ফেরান সুনীল নারাইন।
কিন্তু শেষ দিকে সুরেশ রায়নার সঙ্গে জুটি বাঁধেন রবীন্দ্র জাদেজা। ১৭ বলে দ্রুত ৩১ রান করে চেন্নাইকে জয় এনে দেন তিনি। রায়না অপরাজিত থাকেন ৫৮ রানে।