বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেলেন রুমানা


অথর
ক্রিকেট ডেক্স   ক্রীড়া অঙ্গন
প্রকাশিত :১০ আগস্ট ২০১৯, ২:৩৪ অপরাহ্ণ
বিশ্বকাপ বাছাই থেকে ছিটকে গেলেন রুমানা

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইয়ে যাওয়ার আগে বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইয়ের কঠিন পরীক্ষায় দলের অন্যতম সদস্য রুমানা আহমেদকে পাচ্ছে না বাংলাদেশ নারী দল। হাঁটুর চোটে স্কটল্যান্ডের প্রতিযোগিতা থেকে ছিটকে গেছেন এই অলরাউন্ডার।

রুমানার ইনজুরির বিষয়টি সংবাদমাধ্যমকে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মহিলা উইংয়ের ম্যানেজার নাজমুল আবেদীন। গতকাল শুক্রবার মিরপুরে সাংবাদিকদের তিনি জানান, হাঁটুর ইনজুরিতে পড়েছেন রুমানা। এখন পুনর্বাসন প্রক্রিয়ায় রাখা হয়েছে তাঁকে। তবে এই চোটের কারণে টুর্নামেন্টে তাঁর অংশগ্রহণ করা হচ্ছে না।

দুদিন আগেই নারী দলের বিশ্বকাপ বাছাই নিয়ে নিজের আশা কথা জানিয়েছিলেন রুমানা। বলেছিলেন নিজের ফেরার কথাও। বিশ্বকাপ বাছাইয়ে যাওয়ার আগে পুরোপুরি ফিট হওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন তিনি। কিন্তু শেষ

পর্যন্ত আর স্কটল্যান্ড পাড়ি দেওয়া হচ্ছে না ওয়ানডে দলের অধিনায়কের।

২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট পেতে আট দলের বাছাইয়ে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ৩১ আগস্ট থেকে শুরু হবে বিশ্বকাপের বাছাই পর্ব, যা চলবে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত। মূলত এই অল্প সময়ে রুমানাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

নাজমুল আবেদীনের কথায়, ‘যেভাবে রুমানা সেরে উঠছে, তাতে আমরা ওকে বিবেচনায় নিতে পারছি না। পুরোপুরি সেরে উঠতে বেশ সময় দরকার। রুমানার মতো ক্রিকেটারকে না পাওয়াটা নিশ্চিতভাবেই অনেক বড় ক্ষতি। মিডলঅর্ডারে আমার ওকে ভীষণ মিস করব।’