রসুন আবার সঙ্গে দুধ ! উপকারিতা জেনে নিন


অথর
ডোনেট বাংলাদেশ ডেক্স   স্বাস্থ্য কথন
প্রকাশিত :৩১ মার্চ ২০১৯, ৫:৫৫ পূর্বাহ্ণ
  • 38
    Shares
রসুন আবার সঙ্গে দুধ ! উপকারিতা জেনে নিন

রসুন আবার সঙ্গে দুধ? শুনলেই অনেকে অবাক হবেন। কেউ কেউ ভাবেন দুধের সাথে কখনই রসুন খাওয়া যায় না। দুধ দিয়ে কলা, হলুদ, বাদাম পর্যন্তই খাওয়া যায়। কিন্তু এই রসুন আর দুধ একসঙ্গে খেতে পারলে কাজ হবে জাদুর মতো।

সম্প্রতি একটি জরিপ থেকে জানা গেছে, যেকোনো রকম ব্যথা কমাতে যদি দুধ আর রসুন একসঙ্গে খাওয়া যায় তাহলে খুব ভাল ফল পাওয়া যায়। এছাড়াও ক্যান্সার থেকে দূরে থাকা যায়। তাহলে আর দেরি কেন আজ থেকেই খাওয়া শুরু করুন রসুন দুধ। আর কী কী উপকার পেতে পারেন তাও জেনে নিন।

কোষ্ঠকাঠিন্য কমবে

যাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা আছে তারা কিন্তু অনেকেই প্রতিদিন নিয়ম করে গরম দুধ খান। এবার তাতে কয়েক কোয়া রসুন থেঁতলে দিতে পারেন। এতে পেট পরিষ্কার হয়ে যাবে আর গ্যাসের সমস্যাও কমবে।

কোলেস্টেরল নিয়ন্ত্রণে থাকে

কোলেস্টেরল হাই থাকলে হার্টের সমস্যা দেখা দেয়। তাই এই রসুন দেয়া দুধ খেলে কোলেস্টেরল নিয়ন্ত্রণে থাকবে এবং হার্টের মধ্যে রক্তচলাচল ভাল হবে।

মাইগ্রেনের থেকে মুক্তি

একমাত্র ভুক্তভোগীরাই জানেন মাইগ্রেনের ব্যথা ঠিক কেমন হয়। প্রতিদিন এই রসুন দুধ খাওয়া অভ্যাস করতে পারলে মাইগ্রেনের ব্যথা অনেক কমে যায়। এছাড়াও এর মধ্যে অ্যান্টি- ইনফ্ল্যামেটারি উপাদান থাকায় ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়।

বাত কমাতে

হাড়ের সংযোগের ব্যথা অনেক কমিয়ে দেয় এই রসুন দুধ। এমনিতেই গরম দুধ ব্যথা কমায়, সেই সঙ্গে রসুন বাত থেকে রক্ষা করে।

ব্রণ কমায়

অনেকেই ব্রণ ও কালো দাগ নিয়ে চিন্তায় থাকেন। মুখের কালো দাগ ছোপ ব্রণ সব সেরে যাবে যদি গার্লিক মিল্ক খেতে পারেন।

কীভাবে বানাবেন গার্লিক মিল্ক

রসুনের কোয়া মিক্সারে পেস্ট করে জুস করে নিন। এবার এই জুসের সঙ্গে একগ্লাস গরম দুধ মেশান। ঘুমাতে যাওয়ার আগে খান। এছাড়াও রসুনের কোয়া ভাল করে চিবিয়ে নিয়ে একগ্লাস হালকা গরম দুধ খেয়ে নিন। একই উপকার পাবেন।

No Comment.