সবাই মিলে শেয়ারবাজারকে স্থিতিশীল করেছি : বিএসইসি চেয়ারম্যান


অথর
অর্থনৈতিক ডেক্স   ব্যবসা বানিজ্য
প্রকাশিত :২৯ মার্চ ২০১৯, ১:১৭ অপরাহ্ণ
  • 24
    Shares
সবাই মিলে শেয়ারবাজারকে স্থিতিশীল করেছি : বিএসইসি চেয়ারম্যান

সবার সাথে কাঁধে কাঁধ মিলিয়ে শেয়ারবাজারকে স্থিতিশীল পর্যায়ে এনেছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসন। যে বাজারে উত্থান-পতন হয়েছে, কিন্তু অস্থিতিশীল হয়নি।

বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আয়োজিত ‘বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ঢাকা-২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

খায়রুল হোসেন বলেন, বিনিয়োগ সুরক্ষার জন্য বিনিয়োগ শিক্ষা অন্যতম হাতিয়ার। এর মাধ্যমে নিজের বিনিয়োগকে সুরক্ষা দেওয়া যায়। এছাড়া কোথায় বিনিয়োগ করবে তা একজন বিনিয়োগকারী বুঝতে পারে।

তিনি বলেন, শেয়ারবাজারের স্বার্থে বন্ড মার্কেটের উন্নয়ন করতে হবে। যদিও

এক্ষেত্রে ট্যাক্স সংক্রান্ত কিছু সমস্যা রয়েছে। যা অর্থমন্ত্রীর মাধ্যমে সমাধান হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বিশেষ অতিথি বক্তব্যে বিএসইসির কমিশনার অধ্যাপক হেলাল উদ্দিন নিজামী বলেন, একটি দেশের অর্থনীতি যত উন্নত, সে দেশের শেয়ারবাজার তত উন্নত। এই উন্নতির জন্য প্রয়োজন জ্ঞান নির্ভরতা। জ্ঞান নির্ভর শেয়ারবাজারের উন্নয়ন অত্যাবশ্যকীয়। তবে দুঃখের বিষয় হলো বাংলাদেশের শেয়ারবাজারে ফাইন্যান্সিয়াল লিটারেসি নেই বললেই চলে। যা সমাধানে বিএসইসি কাজ করছে। এতে বিশেষ অতিথি হিসাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব আসাদুল ইসলাম, বিএসইসির কমিশনার ড. স্বপন কুমার বালা ও খন্দকার কামালউজ্জামান উপস্থিত ছিলেন।

No Comment.