সাতদিনেই উজ্জ্বল ত্বক!


অথর
সাজসজ্জা নিউজ ডেক্স   জীবনধারা
প্রকাশিত :১৭ জুলাই ২০১৯, ৩:৩৭ অপরাহ্ণ | পঠিত : 119 বার
সাতদিনেই উজ্জ্বল ত্বক!

রং যাই হোক, ত্বক নির্জীব ও মলিন হলে দেখতে মোটেই ভালোলাগে না। ত্বকের হারানো স্বাভাবিক উজ্জ্বলতা ফিরিয়ে আনুন মাত্র এক সপ্তাহে।
রূপচর্চাবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে ঘরোয়া উপায়ে ত্বক উজ্জ্বল করার কয়েকটি পদ্ধতি এখানে দেওয়া হল।

যত্ন নিন: যত রাতই হোক মুখ পরিষ্কার না করে ঘুমাতে যাবেন না। সুন্দর ও পরিষ্কার ত্বক নিয়ে ঘুমাতে গেলে মনও ভালো থাকে এবং মনে রাখবেন রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই এমন কিছু লাগাবেন যা আপনার ত্বকের খাবার হিসেবে কাজ করে। তাই ত্বকের ধরণ অনুযায়ী নাইটক্রিম ব্যবহার করুন। এটা ত্বকের স্বাস্থ্য ভালো রাখে।

আর্দ্র রাখা: ত্বক সুন্দর রাখতে আর্দ্র রাখা দরকার। তাই পর্যাপ্ত পানি পান করুন। শরীর

আর্দ্র হলে ত্বকও আর্দ্র থাকে।

রোদে যাওয়া: রোদে কয়েক মিনিটের জন্য গেলেও মুখে এসপিএফ সমৃদ্ধ সানব্লক ব্যবহার করুন। তবে পা, ঘাড় বা অন্যান্য আবৃত স্থানে মাখা থেকে বিরত থাকুন। এতে ভিটামিন ডি শোষিত হবে। এসপিএফ বলিরেখা, পিগমেন্টেশন ও ত্বকের ক্যান্সার থেকে রক্ষা করে।

ময়েশ্চারাইজার: ফেইসপ্যাক হিসেবে শুষ্ক ও স্বাভাবিক ত্বকে প্রতিদিন কাঠবাদামের তেল ব্যবহার করুন, তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করুন বেবি অয়েল।

তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে ঘন্টাখানেক সময় পার হওয়ার আগেই মুখ ভিজিয়ে টিসুর সাহায্যে মুছে ফেলুন। শুষ্ক ত্বকে কাঠবাদামের তেল বেশিক্ষণ রাখতে পারেন।

গোসল করা: ক্ষারহীন সাবান দিয়ে গোসল করা এবং আর্দ্রতা ধরে রাখতে তাতে সামান্য ‘এসেন্সিয়াল তেল’ ঢেলে নিন। এজন্য খুব বেশি দামী

তেল ব্যবহার করতে হবে তা নয়, চাইলে পেট্রোলিয়াম জেলি, গ্লিসারিন ও খাঁটি তেল ব্যবহার করতে পারেন। যা ত্বকের ভেতর আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করবে।