সুপারস্টার শাহরুখের মুকুটে আরেক পালক


অথর
বিনোদন ডেক্স   সারা বিশ্ব
প্রকাশিত :১৫ জুলাই ২০১৯, ৭:৩৪ অপরাহ্ণ
সুপারস্টার শাহরুখের মুকুটে আরেক পালক

বলিউড সুপারস্টার, রোমান্সের রাজা খ্যাত অভিনেতা শাহরুখ খানের মুকুটে আরেকটি পালক যোগ হতে চলেছে। এবার অস্ট্রেলিয়ার লা ট্রোব বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেতে চলেছেন এ মহাতারকা।

মীর ফাউন্ডেশনের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশু ও নারীর ক্ষমতায়ন এবং ভারতীয় চলচ্চিত্র শিল্পে অবদানের স্বীকৃতিস্বরূপ শাহরুখকে সম্মান জানাচ্ছে ওই বিশ্ববিদ্যালয়।

জনকল্যাণমূলক কাজের জন্য এর আগে লন্ডনের এডিনবার্গ ও বেডফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় এবং লন্ডন ইউনিভার্সিটি অব ল বিশেষ সম্মান প্রদান করেছে শাহরুখকে।লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে এ খবর জানানো হয়েছে। কিছুদিন পরেই ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল অব মেলবোর্ন উপলক্ষে অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন কিং খান। সেই সময়ে ‘ডক্টর অব লেটারস’ উপাধিতে ভূষিত করা হবে তাঁকে।

এসিড আক্রান্ত নারীদের সহায়তার

জন্যই প্রতিষ্ঠানটি খুলেছিলেন শাহরুখ খান। নিজের বাবার নামে সংস্থার নাম রেখেছিলেন ‘মীর ফাউন্ডেশন’। প্রতিষ্ঠানটির লক্ষ্য, সমাজের পরিবর্তন ঘটানো।সুবিধাবঞ্চিত, এসিড আক্রান্ত নারীর চিকিৎসা, তাঁদের পক্ষে আইনি লড়াইয়ের ব্যবস্থাসহ নানা সহায়তা করে থাকে শাহরুখের মীর ফাউন্ডেশন।

লা ট্রোব বিশ্ববিদ্যালয়ের এ সম্মানে গর্বিত শাহরুখ বলেছেন, ‘আমি সত্যিই অভিভূত। লা ট্রোব বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ আমার কাজকে সম্মান জানানোর জন্য।’আগামী ৯ আগস্ট লা ট্রোব বিশ্ববিদ্যালেয়ের মেলবোর্ন ক্যাম্পাসে ডক্টরেট উপাধি দেওয়া হবে বলিউডের বাদশাহকে।