সদস্য হবার নিয়ম –

লিখুন আপনার পছন্দের যেকোনো বিষয়ে
দেশের সকল উপজেলা, জেলা, বিভাগ, সরকারি এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয় কলেজ পর্যায়ে পুরুষ ও মহিলা সংবাদদাতা / প্রতিনিধি নিয়োগ চলছে। যারা :দৈনিক ডোনেট বাংলাদেশে-র সাথে সংবাদ প্রতিনিধি হিসাবে কাজ করতে ইচ্ছুক তারাই কেবল এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করতে পারবেন। নিম্নোক্ত এই ঠিকানায় আপনার সিভি পাঠান : donetbd2010@gmail.com

নির্বাচিত প্রতিনিধির বর্তমান সুযোগ-সুবিধাঃ
*কর্তৃপক্ষ কর্তৃক চুড়ান্ত প্রতিনিধিদের যোগদান করার ০১(এক) মাস তাদের রিপোর্ট নিয়ে পর্যালোচনা করবে।
*০৩ মাস পর ভাল ও দক্ষ নির্বাচিত প্রতিনিধিদের কার্ড প্রদান করা হবে।
*অন্যান্য সুযোগ-সুবিধা সময় অনুযায়ী নোটিশ আকারে জানানো হবে।

সংবাদ প্রেরণের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ বিষয়:
*লেখা মৌলিক হওয়া বাঞ্ছনীয়। সাথে উপযুক্ত ছবি সংযুক্ত করতে হবে। পূর্ব প্রকাশিত কোনও লেখা, কিংবা কারো অনুকরণ করা *লেখা কোনও ভাবেই গ্রহণ যোগ্য হবে না।
*সম্পূর্ণ বাংলা ফন্টে সংবাদ প্রেরণ করতে হবে।
*প্রতিবেদন প্রেরণকারীর নাম ও মোবাইল নম্বর তার প্রেরণকৃত রিপোর্ট এ থাকতে হবে।
*লেখা প্রকাশ করার জন্য তাড়া বা তাগাদা দেয়া যাবে না। লেখা জমা দেয়ার ৭-১০ দিনের মধ্যেই ইনশাআল্লাহ প্রকাশিত হবে। যদি না হয় তাহলে জানবেন যে মনোনীত হয়নি। তার মানে এই নয় যে আপনার লেখা ভালো নয়, হয়তো বিষয় বস্তু পুরানো হয়ে গিয়েছে বা পাতার সাথে সামঞ্জস্য পূর্ণ নয়।

ডোনেট এর সদস্য হবার নিয়ম:
DONET একটি আর্তমানবতার সেবা মুলক প্রতিষ্ঠান। DONET প্রতিবন্ধি, পথ শিশু, এতিম, অসহায় ও সুবিধা বঞ্চিতদের মৌলিক ও সামাজিক অধিকার সহ শিক্ষা নিয়ে ২০১৫ সাল থেকে কাজ করে যাচ্ছে। বতমানে এই প্রতিষ্ঠান বাংলাদেশের বিশেষ বিশেষ অঞ্চলে কাজ করে চলেছে। আরো বেশি প্রসারিত করার জন্য সদস্য আহ্ববান করা হচ্ছে। যে কেউ সদস্য হতে পারবে।

নিয়ম সমুহ:
১। সদস্য হতে হলে অবশ্যই ডোনেট বাংলাদেশ এর নির্দিষ্ট ফর্মপূরণের মাধ্যমে আবেদন করতে হবে। ( সদস্য আবেদন ফর্মের লিংক )

২। ডোনেট বাংলাদেশে সদস্য আছে এমন ব্যাক্তির রেফারেন্স ব্যবহার করতে হবে। অথবা সদস্য আহ্বব্ন করা হয়েছে এমন কোন বিজ্ঞপ্তির মাধ্যমে হতে হলে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে হবে।

৩। শুধু মাত্র ডোনেট সংস্থ্যা এর সদস্য হবার জন্য এর সদস্য ফি বা রেজিষ্টেশন ফি বাবদ ১০০০/- এক হাজার টাকা বা এক হাজার টাকা মূলের প্রতিবন্ধিদের ব্যবহারযোগ্য জিনিস অবশ্যই প্রদান করতে হবে। ( প্রতিবছর সদস্য ফি বাবদ ১০০০/- এক হাজার টাকা প্রদান করতে হবে) তবে সেটি প্রদান করতে হবে ডোনেট বাংলাদেশ এর ব্যাংকে হিসাবে – DONET– 03712100345138 (Exim Bank,) Kushtia Branch বা বিকাশ নম্বরে (01711-210 222) এই দু পদ্ধতি ব্যাতিত আর কোন লেনদেনের পদ্ধতি নাই। তবে বিকাশ করার পর অবশ্যই ট্রান্সফার নম্বরটি ফর্মের নির্দিষ্ট বক্সে পূরন করে ফর্মটি কম পক্ষে তিন মাস সংরক্ষণ করতে হবে। আর কোন মালামাল পাঠালে তাহার ভাউচার পাঠাতে হবে । রেজিষ্টেশন এর টাকা কোন ভাবেই ফেরত প্রদান করা হবে না বা আপনি চাহিতে পারিবেন না। কারণ এই টাকা প্রতিবন্ধি ও পথ শিশুদের কল্যানে ব্যবহার করা হবে।

৪। সদস্য পদ না নিয়েও পত্রিকার নিয়ম অনুসারে পত্রিকার প্রতিনিধি হিসেবে কাজ করতে পারবে। এর জন্য কোন সদস্য ফিস প্রয়োজন হবে না।

৫। প্রতিষ্ঠানের নিয়ম অনুসারে প্রতিনিধিদের পরিচয়পত্র প্রদান করা হবে, এর জন্য কোন টাকা প্রদান করতে হবেনা।(কেহ চাহিলেও দিবেন না)

৬। প্রতিষ্ঠানের বিকাশ নাম্বার ব্যতিত কোন ভাবেই কারোর সাথে কোন প্রকার লেনদেন করা যাবে না আর লেনদেন করলে তার জন্য কর্তৃপক্ষ কোন ভাবেই দায়ি থাকিবে না।

৭। কর্তৃপক্ষ যে কোন সদস্যকে যে কোন সময় যে কোন কারনে সংস্থার সদস্যপদ থেকে বহিস্কার করার অধিকার সংরক্ষন করে।

৮। আর কোন সদস্য কোন ভাবে কোন কারনে সদস্য পদ হারালে তিন বছরের আগে সে আর সদস্য হতে পারবেনা এমন কি সে কোন ভাবেই ডোনেট কোন কার্যক্রমের সাথে যুক্ত হতে পারবেনা এবং ডোনেট নাম ব্যবহার করে কোন কাজ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

৯। এই সকল নিয়ম মেনেই আপনাকে সদস্য হতে হবে। এর কোন নিয়ম না মানিলে সদস্য হওয়া সম্ভব নয়। সকল সিদ্ধান্ত পরিবর্তন ও পরিবর্ধন এর ক্ষমতা কেমল মাত্র কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক পরিচালিত হবে।

কর্তৃপক্ষ